আজ বুধবার, ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী পালনে এমপি গাজীর রেকর্ড 

এমপি গাজীর রেকর্ড

এমপি গাজীর রেকর্ড

নবকুমার :

বাঙালির বেদনাবিধুর ও বিভীষিকাময় মাস আগস্ট। এটি বাঙালি জাতির শোকের মাস আর আ.লীগের হারানোর মাস । বাংলাদেশ স্বাধীন হওয়ার পর পরাজয়ের প্রতিশোধ নিতে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে বাঙালির ইতিহাসের মহানায়ক স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব পরিবারে হত্যা করা হয় ১৯৭৫ সালের ১৫ আগস্ট। সেই হত্যাকান্ডের বিয়োগান্তক অধ্যায় বাঙালি জাতি আগস্ট মাসজুড়ে গভীর শোক ও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের। ঘৃণা-ধিক্কার জানায় মুক্তিযুদ্ধের আদর্শবিরোধী চক্রান্তকারী খুনিদের।

গোলাম দস্তগীর গাজী বাংলাদেশের রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্রের নাম।  তিনি বঙ্গবন্ধুর আদর্শের আজীবন সৈনিক। তিনি বঙ্গবন্ধুকে হারানোর বেদনা ভুলেন নি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আগস্ট মাস ব্যাপী নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য রণাঙ্গণের খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শিল্পপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক রূপগঞ্জে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে নিহত সকল শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা করার মাধ্যমে ব্যস্ত সময় পার করলেন।

১ আগস্ট থেকে শুরু করে সর্বশেষ ২৯ আগস্ট পর্যন্ত রূপগঞ্জ উপজেলার ৮ টি ইউনিয়ন ও দুটি পৌরসভার প্রতিটা ওয়ার্ডসহ ১১০ টি স্থানে পৃথক মিলাদ মাহফিল ও আলোচনা সভা করেছে গোলাম দস্তগীর গাজী।এত অল্প সময়ে ১১০ টি স্থানে বঙ্গবন্ধুর স্মরণে আলোচনা সভা বাংলাদেশের কোন এমপি মন্ত্রী অতীতে কোন সময় করে নাই যা গোলাম দস্তগীর গাজী করে দেখিয়েছেন।তিনি আওয়ামীলীগের হাইকমান্ডসহ সবাইকে অবাক করে দিয়েছেন।

বাংলাদেশের মধ্যে গোলাম দস্তগীর গাজীই প্রথম এমপি হিসেবে রূপগঞ্জ উপজেলার ৯০টি ওয়ার্ডে নিজে উপস্থিত থেকে নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করেছে। যা বাংলাদেশের মধ্যে একটি রেকর্ড।

চনপাড়ায় ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে মোনাজাত করছে এমপি গাজী

চনপাড়ায় ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে মোনাজাত করছে এমপি গাজী ।

১ আগস্ট চনপাড়া শেখ রাসেল নগর সাংগঠনিক ইউনিয়নে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে।

২ আগস্ট দাউদপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথক ভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে।

এমপি গাজীর রেকর্ড

৩ আগস্ট কায়েতপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে।

এমপি গাজীর রেকর্ড

৪ আগস্ট রূপগঞ্জ ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে ।

এমপি গাজীর রেকর্ড

৫ আগস্ট মুড়াপাড়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে ।

এমপি গাজীর রেকর্ড

৬ আগস্ট ভূলতা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে ।

৭ আগস্ট ভোলাব ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে ।

এমপি গাজীর রেকর্ড

৮ আগস্ট গোলাকান্দাইল ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে ।

১১ আগস্ট তারাব পৌরসভার ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে।

এমপি গাজীর রেকর্ড 

১২ আগস্ট কাঞ্চন পৌরসভার ৯টি ওয়ার্ডে পৃথক পৃথকভাবে গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করা হয়েছে ।

১৫ আগস্ট সারা রূপগঞ্জ উপজেলায় প্রত্যেকটা ওয়ার্ডে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

এমপি গাজীর রেকর্ড

এছাড়া ছাত্রলীগের উদ্যোগে ভূলতায়, যুবলীগের উদ্যোগে তারাব বিশ্বরোডে, স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে গোলাকান্দাইলে,যুবমহিলা লীগের উদ্যোগে রূপগঞ্জে, শ্রমিক লীগের উদ্যোগে কায়েতপাড়ায়, মহিলালীগের উদ্যোগে মুড়াপাড়া কলেজ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

২০১৮ সাল নির্বাচনী বছর হওয়ায় রূপগঞ্জের তৃণমূল আওয়ামীলীগকে সক্রিয় করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী পালনের মাধ্যমে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করলেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে তরুণ প্রজন্মের কাছে পৌছে দিতে বিশেষ বক্তৃতা দিয়েছেন। শুধু তাই নয় বর্তমান সরকারের উন্নয়ন চিত্র জনগণের সামনে তুলে ধরছেন। তিনি বিএনপি জামায়াতের শাসন আমলে দুর্নীতি লুটপাট গ্রেনেড হামলার কথা সাধারণ জনগণকে স্মরণ করিয়ে দিচ্ছেন।

গোলাম দস্তগীর গাজী রূপগঞ্জ উপজেলার প্রতিটা ইউনিয়ন এবং ওয়ার্ডে গেছেন আওয়ামীলীগের নেতাকর্মীদের খোজ খবর নিয়েছেন। তিনি নেতাকর্মীদের বিভিন্ন দিকনিদের্শনা দিয়েছেন। সাধারণ ভোটারদের আস্থা অর্জন করছেন। তার নেতৃত্বে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সক্রিয় রয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছে, রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী যতগুলো স্থানে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নিজ উদ্যোগে দোয়ার আয়োজন করছেন তা কোন মন্ত্রি এমপি অতীতে করে নাই। জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার মাধ্যমে গোলাম দস্তগীর গাজী সাধারণ মানুষের কাছে বেশি করে গেছে, জনগণের চাহিদা বুঝতে পারছে ,জনগণের সাথে সু সম্পর্ক স্থাপন করছে । যা আগামী নির্বাচনে গোলাম দস্তগীর গাজীকে চালকের আসনে রাখবে।